জামালপুর প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে কুড়িগ্রাম ও জামালপুর জেলা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সম্পদ হস্তান্তরের আওতায় জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড এলাকায় গরু বিতরণ করা হয়।

জানা যায়, প্রধান কার্যালয়ে চাকরির সুবাদে পশ্চিম ঝাউগড়া পশ্চিমপাড়া এলাকার শাহাবুদ্দিনের ছেলে হামিদুর স্বজনপ্রীতিসহ নানা অভিযোগ তুলেছে এলাকাবাসী।

নিয়মনিতি তোয়াক্কা না করে এলাকার কিছু স্বাবলম্বী লোকদের সুবিধাভোগীদের তালিকায় নাম দিয়েছেন। এতে গ্রামের অনেক দিনমজুর ও হতদরিদ্র লোক বঞ্চিত হয়েছেন।

নামপ্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা বলেন সুবিধাভোগীদের ফাঁদে ফেলে নিজের কাজ হাসিল করে নিচ্ছে। সুবিধাভোগীদের তালিকা থেকে বাদ পড়েনি সরকারি চাকরিজীবীর নাম।

পলাশতলা এলাকার ডাক পিয়ন আজাদ তার বাড়ি হাফনিল্ডিন তিনিও গরু পেয়েছেন হতদরিদ্র হিসেবে। আরেক সুবিধাভোগী জাসিমউদ্দিন জাসি সরেজমিনে দেখা যায় ছাদ বিল্ডিং, মনিরা তার আপন চাচাতো বোন তর নাম হতদিদ্র তালিকায়, ৩বিঘা জমির মালিক সুজা তার নাম হতদরিদ্রদের তালিকায়। হামিদুর নিজেই স্বজনপ্রীতির করে চাচাতো জেঠাতো ভাইয়ের নাম দিয়েছেন সুবিধাভোগীদের তালিকায়।